Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১st জানুয়ারি ২০২৩

“নির্বাচিত হলো বরিশাল বিভাগের পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা”


প্রকাশন তারিখ : 2022-12-11

 

সম্মান পেল বরিশাল বিভাগের পাঁচজন শ্রেষ্ঠ জয়িতা। সম্মাননা প্রাপ্ত জয়িতারা হলেন-অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে বরিশাল জেলার জবেদা বেগম, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল জেলার ড. রহিমা নাসরিন, সফল জননী ক্যাটাগরীতে বরিশাল জেলার মাজেদা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা বরিশাল জেলার মরিয়ম বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় বরিশাল জেলার রেহানা বেগম। আজ বৃহস্পতিবার বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বরিশাল বিভাগের নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ জয়িতার হাতে সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ তুলে দেন।

বরিশাল বিভাগীয় কমিশনার মো: আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: সাইফুল ইসলাম ও বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মো: ইউনুস।আরো উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আবেদা আক্তার ও জেলা প্রশাসক বরিশাল মো: জাহাঙ্গীর হোসেনসহ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বরিশাল বিভাগ ও জেলা  পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। অনুভূতি ব্যক্ত করেন শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী ড. রহিমা নাসরিন। পুরস্কার পর্ব শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

"বরিশাল ডিএনএ ল্যাব ও ওসিসি পরিদর্শন" মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা সকালে বরিশাল শের-ই- বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠিত  ডিএনএ ল্যাব ও ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিস পরিদর্শন করেন। পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা মেডিকেল কলেজের মিলনায়তনে  ডিএনএ ল্যাব ও ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় মন্ত্রণালয়ের সচিব মো: হাসানুজ্জামান কল্লোল, মহাপরিচালক ফরিদা পারভীন, বিভাগীয়  কমিশনার মো: আমিন উল আহসান, হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম ও অধ্যক্ষ ডা. মো: মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।