মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ মার্চ ২০১৯

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানব বন্ধন অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2019-03-06

ঢাকা, ০৬ মার্চ, ২০১৯


আজ সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক নারী দিবস ২০১৯ উপলক্ষ্যে নারীর সুরক্ষা, নারীর ক্ষমতায়ণ ও বাল্য বিয়ে প্রতিরোধে জন সচেতনতা  সৃষ্টির জন্য  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে মানব বন্ধন অনুষ্ঠিত হয়। 

উক্ত মানব বন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এম.পি। আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নাহার, পরিচালক মোঃ আতাউর রহমান, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম এ্যাডভোকেট, জয়িতা ফাউন্ডেশনের  ব্যবস্থাপনা পরিচালক  মোঃ আশরাফ হোসেন এবং নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টোরাল প্রোগ্রামের প্রকল্প পরিচালক ড. মোঃ আবুল হোসেন প্রমুখ। 

নারী দিবস ২০১৯ এর প্রতিপাদ্য হল- ‘‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’’।

মানব বন্ধনে মেহের আফরোজ চুমকি বলেন নারী  উন্নয়ন মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারীর উন্নয়ন হলে দেশ ও জাতির উন্নয়ন হবে। উন্নয়নের রূপকল্প ২০৪১ সফল হবে। 

কামরুন নাহার বলেন নারীকে বাদ দিয়ে কোন উন্নয়ন সম্ভব নয়। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জন করতে হলে নারীকে উন্নয়নের সাথে সম্পৃক্ত করতে হবে এবং বাল্য বিবাহ ও নারী নির্যাতন সম্পূর্ণ রূপে বন্ধ করতে হবে।  
 
বদরুন নাহার তার বক্তব্যে বলেন বাংলাদেশ নারীর ক্ষমতায়নে যে অগ্রগতি হয়েছে তা ধরে রাখতে সকলকে আরও সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

আজ সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত  সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। 


(মোহাম্মদ আবুল খায়ের)
জনসংযোগ কর্মকর্তা
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়
ফোন ঃ ৯৫৪৫২২৫, মোবাইল ঃ ০১৭১৬-০৬৬৮৮৮।


Share with :

Facebook Facebook