মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৩ মে ২০১৯

বিশ্ব মা দিবস-২০১৯ অনুষ্ঠানে সচিব কামরুন নাহার


প্রকাশন তারিখ : 2019-05-13

প্রেস রিলিজ

 

ঢাকা,  ১২ মে, ২০১৯, রবিবার

 

‘কোন প্রতিকূলতাই সংগ্রামী মায়েদের স্বপ্ন পূরণে বাধা হয়ে দাড়াতে পারে না’

বিশ্ব মা দিবস-২০১৯ অনুষ্ঠানে সচিব কামরুন নাহার

 

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার বলেছেন, কোন প্রতিকূলতাই সংগ্রামী মায়েদের স্বপ্ন পূরণে বাধা হয়ে দাড়াতে পারে না। তিনি বলেন মায়েরা স্বপ্ন দেখেন। নিজের ও সন্তানের স্বপ্ন পূরণে মা নির্ভিক। মা এগিয়ে যান সকল বাধা অতিক্রম করে।

আজ ঢাকার ইস্কাটনে মহিলা বিষয়ক অধিদপ্তরের মিলনায়তেন ১০ জন “স্বপ্নজয়ী মা” মাকে সম্মাননা প্রদান করা হয়। বিশ্ব মা দিবস-২০১৯ উপলক্ষে বিভিন্ন জেলা থেকে নির্বাচিত ১০ জন “স্বপ্নজয়ী মা” মাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  সচিব কামরুন নাহার এসব কথা বলেন। সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক বদরুন নেসা।

 

 

স্বপ্নজয়ী মায়েদের মধ্যে কেউ অল্প বয়সে স্বামীকে হারিয়েছেন, গৃহকর্মী হিসেবে অন্যের বাড়ি কাজ করেছেন। পারিবারিক বাধা ও চরম আর্থিক অস্বচ্ছলতা সত্ত্বেও এ সকল “স্বপ্নজয়ী মা” তাঁদের ৩৬ জন সন্তানকে সমাজে সুপ্রতিষ্ঠিত করেছে।

সন্তানদের মধ্যে রয়েছে জাতীয় সংসদ সদস্য, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, গবেষক, বিসিএস ক্যাডার ও প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

 

প্রত্যেক স্বপ্নজয়ী মাকে একটি ক্রেস্ট ও ২০ হাজার টাকার প্রাইজ বন্ড প্রদান করা হয়।  অনুষ্ঠান শেষে স্বপ্নজয়ী মায়েরা অভিজ্ঞতা  ও তাদের জীবনের গল্প তুলে ধরেন। 

 

 

মো. আলমগীর হোসেন

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

০১৭১৬৫৩১০৫৩


Share with :

Facebook Facebook