Wellcome to National Portal
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ জানুয়ারি ২০১৮

বাংলাদেশের মেয়েরা অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশগুলোর চেয়ে এগিয়ে - মেহের আফরোজ চুমকি, এমপি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়


প্রকাশন তারিখ : 2018-01-10

 

ঢাকা, ০৯ জানুয়ারী, ২০১৮

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। বাংলাদেশের মেয়েরাও অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশসমূহ থেকে এগিয়ে আছে। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নারীর ক্ষমতায়নে আঞ্চলিক সহযোগিতার প্রতি তিনি গুরুত্বারোপ করেন। তিনি আজ সকালে রাজধানীর বেইলী রোডে গার্ল গাইড্স অডিটোরিয়ামে বাংলাদেশ গাল গাইড্স এসোসিয়েশন ও শ্রীলংকা গার্ল গাইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে ‘‘স্টপ দ্যা ভায়োলেন্স’’ ন্যাশনাল ট্রেনিং অফ ট্রেইনার্স এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

 

বাংলাদেশ গার্ল গাইড্স এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন চিকিৎসা মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ফয়েজ আহমেদ, শ্রীলংকা গার্ল গাইডসের প্রতিনিধি দলের প্রধান চামাথা ফারনান্ডো প্রমূখ।

 

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামূখী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাল্য-বিবাহ নিরোধ আইন সংসদে পাস হয়েছে। সহিংসতা নিরোধে ১০৯ হেল্পলাইন চালু করা হয়েছে। তিনি বলেন সহিংসতা প্রতিরোধ বিষয়ক সকল কার্যক্রমে পুরুষের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে। এই ট্রেনিং কার্যক্রমে বাংলাদেশ ও শ্রীলংকার প্রতিনিধি দল অংশগ্রহণ করে।

 

 

 

 

        (মোহাম্মদ আবুল খায়ের)

জনসংযোগ কর্মকর্তা

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়

ফোনঃ ৯৫৪৫২২৫, মোবাইলঃ ০১৭১৬-০৬৬৮৮৮